22 C
Bangladesh
Monday, November 29, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

সাব-রেজিষ্টারের স্বচ্ছতা প্রশ্নের মুখে ফেলছে অফিসসহকারী। শুধুমাত্র সরকারী ফি দিলেই দিলেই সম্পন্ন হয় দলিল সম্পাদন

এস.এম ফজলুল হক: অফিস সহকারী তাজুল ইসলামের কার্যকলাপের কারনে বগুড়া শেরপুর উপজেলা সাব-রেজিষ্টারের এর স্বচ্ছতা, সততা, নিষ্ঠা ও বিচক্ষণতা
প্রশ্নের মুখে পড়ে হচ্ছে।

অফিস সহকারী প্রধান ক্লার্ক তাজুল ইসলাম সাব-রেজিষ্টারের অগোচরে ঘুষ দাবি করায় ক্ষুব্ধ দলিল লেখকরা ক্ষুব্ধ হয়ে উঠেছে। নাম প্রকাশনা করারশর্তে কয়েকজন দলিল লেখক অভিযোগ জানান সাব- রেজিষ্টারের জমির সামান্য কাগজপত্রের ত্রুটি থাকলে তার জন্য ১০ হাজার টাকা উপরে লাখ লাখ পর্যন্ত ঘুষের দাবি করেন এই অফিসb সহকারী।

বর্তমান সাব রেজিষ্টারের কর্ম-দক্ষতা ও ভুমির কাগজপত্র পর্যালোচনান্তে হস্তায়ন কার্য সম্পূর্ণ হওয়ায় কমে আসবে এ সংক্রান্ত মামলা-মোকদ্দমা। অন্যদিকে সরকারি ফি’র সমপরিমাণ বাইরে অতিরিক্ত যে কোন অর্থ আদায় এখন বন্ধ রয়েছে।

এতে খুশি জমির দাতা গ্রহিতারা। দলির লেখকদের মধ্যে সফলতার পরিবর্তনের সু-বাতাস বইছে। জানাগেছে, বগুড়া জেলার শেরপুর উপজেলা সাব-রেজিষ্টার অফিসে
হস্তাযনের জন্য দাখিলকৃত দলিলে ও কাগজপত্রে সামান্যতম ত্রুটি অফিস সহকারীর ঘুষ চাওয়ার পথ তৈরী করে।

অতি সম্প্রতি উপজেলার ০১ নং কুসুম্বী ইউনিয়নের কিছু জমি হস্তায়নের জন্য উপস্থাপিত দলিল লেখকের কাছ থেকে ১০ হাজার টাকার ঘুষ দাবি করায় ক্ষুব্ধ হয়ে পড়ে দলিল লেখক নের্তৃবৃন্দ।

কর্মরত সাব-রেজিষ্টারকে বিষয়টি জানালে তিনি প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন বলে আস্বস্ত করেন বিক্ষুব্ধ দলিল লেখকদের। অন্যদিকে কর্মরত সাব-রেজিষ্টার নূর-এ আলমের সততায় খুশি শেরপুর উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার জনাব মইনুল ইসলাম। মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সাব-রেজিষ্টার অফিসটি পরিদর্শনের আগ্রহ প্রকাশ করে।

এ ব্যাপারে অফিস সহকারী প্রধান ক্লার্ক তাজুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হতে তিনি বলে-আমার বিরুদ্ধে এমন অভিযোগ সঠিক নয় এটা কারো ষড়যন্ত্র হতে পারে।
সাব-রেজিষ্টারের কার্যক্রমে আকর্ষিকভাবে শেরপুর উপজেলায় ভূমি- সংক্রান্ত জটিলতা ও মামলা-মোকদ্দমা কমে আসার ঘটনায় মতামত জানতে প্রধান নিবন্ধক (আইজিআর) এর সাথে যোগযোগ করা হলে তিনি অন্য একটি মিটিংয়ে ব্যাস্ত থাকার কারণে খুব বেশি সময় দিতে না পারলেও সাব-রেজিষ্টারের কার্যক্রমে খুশি ও সন্তুষ্টি প্রকাশ করেন।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.