34 C
Bangladesh
Tuesday, October 26, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

সাতক্ষীরায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স

এস,এম,হাবিবুল হাসান :সাতক্ষীরায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ক্রীড়া কমপ্লেক্স। সে লক্ষ্যে ক্রীড়া কমপ্লেক্সের জন্য নির্ধারিত স্থান প্রদর্শন করেছেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ও প্রকৌশলী মো. ছরোয়ার হোসেন। 


মঙ্গলবার(১২ অক্টোবর)  সকাল ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলায় একটি উন্নত মানের ক্রীড়া কমপ্লেক্স তৈরীর জন্য খসড়া নকশা নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আগত প্রকৌশলীদ্বয় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির এবং জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও সদস্যদের সাথে  জরুরী সভা করেন। সভায় ক্রীড়া কমপ্লেক্সের খসড়া নকশা সম্পর্কিত সকল দিক নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 


সাতক্ষীরা জেলাতে আন্তর্জাতিক মান- সম্পন্ন ক্রিকেট স্টেডিয়াম, ফুটবল স্টেডিয়াম, স্প্রিন্ট ট্রাক,জিমন্যাসিয়াম, সুইমিংপুল, ইনডোর স্টেডিয়াম, সুটিং রেঞ্জ সহ ক্রীড়ার সকল সুবিধা সম্পন্ন একটি উন্নত মানের আন্তর্জাতিক ক্রীড়া কমপ্লেক্স তৈরীর জন্য খসড়া নকশা নিয়ে প্রকৌশলীদ্বয় জেলা প্রশাসক এবং জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও সদস্যদের সাথে আলোচনা করেন।


পরে মঙ্গলবার দুপুরে উপস্থিত সকলে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মো. তানজিল্লুর রহমানের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় শেষে জেলা প্রশাসকের নির্দেশক্রমে সরেজমিনে সাতক্ষীরার সদরের রইচপুরে ক্রীড়া কমপ্লেক্সের জন্য প্রস্তাবিত স্থান পরির্দশন করেন। 


এসময় উপস্থিত ছিলেন, জেলা রেভেনিউ ডেপুটি কালেক্টর মো. আক্তার হোসেন, সদর তহশীলদার কামরুল ইসলাম, সার্ভেয়ার, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শেখ আশরাফ আলী, আশরাফুজ্জামান আশু, আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, যুগ্ম সম্পাদক সাইদুর রহমান শাহীন, মীর তাজুল ইসলাম রিপন, নির্বাহী সদস্য আ.ম. আখতারুজ্জামান মুকুল, ইদ্রিস আলী বাবু, খন্দকার আরিফ হাসান প্রিন্স, কবিরুজ্জামান রুবেল, কাজী আক্তার হোসেন, লুৎফর রহমান সৈকত, হেদায়েতুল ইসলাম, জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর, শিমুন শামস, ফারহা দীবা খান সাথী, ফুটবল এসোসিয়েশনের সভাপতি শেখ নাসেরুল হক, ফুটবল রেফারীজ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাবেক ফিফা রেফারি তৈয়েব হাসান শামসুজ্জামান বাবুসহ ক্রীড়া সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। 


প্রস্তাবিত স্থান প্রর্দশন শেষে প্রকৌশলীগন সাতক্ষীরা জেলা স্টেডিয়াম পরির্দশন করেন এবং ক্রীড়া কমপ্লেক্স প্রকল্প জরুরীভাবে বাস্তায়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে জানান।

এর আগে, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ক্রীড়াঙ্গনের উন্নয়নের জন্য মাসিক প্রতিবেদনে সাতক্ষীরা জেলায় একটি উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মানের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোরালো আবেদন করেছিলেন। তার আবেদনটি মাননীয় প্রধানমন্ত্রী গ্রহন করেন এবং জাতীয় ক্রীড়া পরিষদকে সরেজমিনে পরিদর্শন করে স্থান নিধার্রণ এবং উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মানের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের নির্দেশ দেন। 


সেলক্ষ্যে মঙ্গলবার( ১২ অক্টোবর) জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রকল্প প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ও প্রকৌশলী মো. ছরোয়ার হোসেন পরিদর্শনের জন্য সাতক্ষীরাতে আসেন।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.