22 C
Bangladesh
Friday, December 3, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

মালখানগরে নৌকার মাঝি হওয়ার লক্ষে মাঠে রয়েছেন দুইজন


স্টাফ রিপোর্টার: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় নির্বাচনি  আমেজ বইতে শুরু করেছে। আগামী কয়েকদিনের মধ্যে নির্বাচনি তফসিল ঘোষণার কথা রয়েছে।

এরই মধ্যে প্রার্থীরা নিজেদের নির্বাচনি এলাকায় প্রচারণা চালিয়ে যাওয়ার মধ্য দিয়ে নিজের অবস্থান শক্ত করতে তথা সমর্থক বারানোর জন্য নেমে পরেছেন।

প্রচার প্রচারনার অংশ হিসেবে   তারা সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানে হাজির হয়ে প্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন চাওয়াকেই গুরুত্ব দিচ্ছেন। অনেকে প্রার্থী প্রচার প্রচারণার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেইজবুককে প্রধান হাতিয়ার হিসেবে বেছে নিয়েছেন।

নির্বাচনের নির্দিষ্ট কোন দিন ক্ষন ঠিক না হওয়ায় প্রার্থীদের অনেকেই বাড়ীতে বসেই ফেইজবুকে ব্যনার ফেস্টুন পোষ্ট দেওয়ার মধ্য দিয়ে স্বল্প খরচে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অনেকে আবার হাজার টাকা খরচ করে ডিজিটাল ব্যনার ফেস্টুন বানিয়ে নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে সমর্থকদের দিয়ে সাটিয়ে নিচ্ছেন।

১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলার প্রায় বেশীর ভাগ ইউনিয়নে প্রার্থীদের নির্বাচনি ব্যনার ফেষ্টুন তেমন একটা চোখে না পরলেও মালখানগর ইউনিয়নে অনেকটাই এর ব্যতিক্রম।  উপজেলার সদর ইউনিয়ন সংলগ্ন মালখানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে নিজেদের ঘোষনা দিয়ে নির্বাচনে অংশগ্রহনের জন্য প্রকাশ্যে মাঠে নেমেছেন কেন্দ্রীয় যুবলীগের অন্যতম সদস্য ও উপজেলা চেয়ারম্যান পুত্র আনিসুর রহমান রিয়াদ ও মালখানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান মৃধা। এ ইউনিয়নে প্রকাশ্যে প্রার্থী হিসেবে নিজেদের ঘোষনা দেওয়া এ দুই প্রার্থীকে হেভিওয়েট প্রার্থী হিসেবে বিবেচনা করেন ইউনিয়ন লোকজন।

দলীয় মনোয়ন তথা নৌকা প্রতিক  নিয়ে উভয় প্রার্থী নির্বাচনে অংশগ্রহণের আশা ব্যক্ত করেছেন। এদিকে মালখানগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সানজিদা আক্তার জোৎস্না মালখানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনিসুর রহমান রিয়াদকে সুচারু রূপে সমর্থন করেছেন মর্মে বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে।

অন্যদিকে কেন্দ্রীয় যুবলীগের  সদস্য ও উপজেলা চেয়ারম্যান পুত্র আনিসুর রহমান রিয়াদ ও মালখানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান মৃধা উভয়েই নৌকার মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রাথী হলেও মনোনয়ন দেওয়া না দেওয়ার বিষয়টি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার একান্ত ইচ্ছার উপর ছেড়ে দিয়েছেন। নেত্রী যাকে দলের জন্য মনোনিত করবেন দলের সম্মান ও স্বার্থে প্রার্থীদের মধ্যে যে কোন একজন নির্বাচন থেকে সরে দাড়াবেন মর্মে প্রার্থীদের সাথে একান্ত আলাপকালে জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি মুন্সিগঞ্জের স্থানীয় একটি দৈনিকে মালখানগর ইউনিয়নের নির্বাচনি হালচাল নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদে  আওয়ামী লীগের নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী চারজন ব্যক্তির নাম উল্লেখ করা হয়।

কিন্তু সরেজমিনে স্থানীয় লোকজনসহ রাজনৈতিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলে জানা যায়, ওই ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী হিসেবে কেন্দ্রীয় যুবলীগের অন্যতম সদস্য আনিসুর রহমান রিয়াদ ও মালখানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান মৃধা ছাড়া আর কোন প্রার্থীকে নৌকার মনোনয়ন পাওয়ার লক্ষে প্রকাশ্যে প্রচার প্রচারনা চালাতে লক্ষ করা যায়নি।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.