22 C
Bangladesh
Monday, November 29, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

ভালোবাসায় সিক্ত বিশালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান

আবু রায়হান: বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের তরুণ দ্বিতীয় বারের মতো নির্বাচিত হলেন সফল চেয়ারম্যান জাকির হোসেন খাঁন। নির্বাচিত হবার পর থেকেই ইউনিয়নের বিভিন্ন এলাকার সাধারণ মানুষের ভালোবাসার ফুলেল শুভেচ্ছায় সিক্ত তিনি।

প্রথমবার উপনির্বাচনে নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন। যুবসমাজ ও তারুণ্যের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ খুব অল্প সময়ের মধ্যেই জায়গা করে নিয়েছেন মেহনতি মানুষের মনে, বিগত ৩ বছরে উন্নায়নের ধারা ব্যাহত হতে দেননি জাকির হোসেন খাঁন, সফলতা ছিলো চোখে পরার মত।

যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম। জাকির হোসেন খাঁন শুধু নিজ এলাকায় নয়, উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান রয়েছেন।

জাকির হোসেন খাঁন জনসেবার মাধ্যমে একজন সফল জনবান্ধব চেয়ারম্যান হিসেবে এলাকায় অধিষ্ঠিত। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান।

বিগত ৩ বছর ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে চেয়ারম্যান জাকির হোসেন খাঁন বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন। ইউনিয়নে বাল্যবিবাহ,ইভটিজিং এমনকি জঙ্গীবাদ নেই বললেই চলে।

সময়ে ও দূর্যোগের কারনে কিছু কাজ পিছিয়ে গেলেও এলাকার উন্নয়ন চোখে পরার মত,বিভিন্ন ওয়ার্ড ও পাশ্ববর্তী এলাকার সাথে সংযোগ স্থাপনের জন্য কিছু রাস্তার কাজ শেষ ও কিছু চলমান রয়েছে।

এছাড়াও কালবার্ট, পুল, রাস্তা মেরামত ও নতুন করে দেওয়া হয়েছে, যোগাযোগ ব্যাবস্থা আরো উন্নত করার লক্ষ্যে তৃনমুল থেকে আগে কাজ শুরু করেছি।

তাছাড়াও সরকার কর্তৃক সকল সুবিধা জনগনের দোরগোড়ায় পৌছে দিতে নিরলস পরিশ্রমে কোন ঘাটতি রাখিনি। বিধবাভাতা,বয়স্কভাতা,পঙ্গুভাতা, ৩০ কেজির চাল,১০ কেজির চাল প্রত্যেক সুবিধা বঞ্চিত মানুষের হাতে হাতে পৌছে দিয়েছেন বলে জানান তিনি। ইউনিয়নে বসবাসরত অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত।

বিশালপুর ইউনিয়ন পরিষদ এলাকায় প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ।

এছাড়াও গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে। প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে।

বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন এই ইউপি চেয়ারম্যান। বিশালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন।

সফল, জনবান্ধব ও আপোষহীন এই চেয়ারম্যান জাকির হোসেন খাঁন বলেন, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ। সকলের আন্তরিকতা ও নিরলস ভালোবাসায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে।

জাকির হোসেনের প্রতি ভালোবাসায় শিক্ত হয়ে,তাকে জনগণের চেয়ারম্যান হিসাবে মেনে নিয়েছেন বিশালপুরের জনগন।

জাকির হোসেনকে তাই পূনরায় চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করেছেন, সুখে দুঃখে পাশে থাকতে চান বিশালপুর ইউনিয়নের এর সকল শ্রেনী পেশার মানুষ।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.