27 C
Bangladesh
Sunday, October 17, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

ভাগ্য বদলের চেষ্টায় তরুন উদ্যোক্তা রাজু

মোহাম্মদ রোমান হাওলাদার:
সমাজের রক্তচক্ষু উপেক্ষা করে দেশের শিক্ষিত তরুণদের একটি বিশাল অংশ তরুণ উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তুলছেন। বিশেষ করে গ্রাম অঞ্চলে কৃষি, পোল্ট্রি, মৎস্য ও চাষাবাদসহ সব ধরণের কাজেই অবদান রাখতে শুরু করেছে এসব তরুণরা। তবে বর্তমান সময়ে তাদের এই পথচলাটা মোটেও সহজলভ্য নয়। পদে পদে বাধার সম্মুখিন হয়ে এসব তরুণ উদ্যোক্তারা এক সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেন। তেমনি এক তরুন উদ্যোক্তা রাজু।

তার বাড়ী মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের চন্দনধূল গ্রামে। পরিবারিক ভাবে রাজুর পরিবার  স্বচ্ছল হলেও নিজ উদ্যোগে ভাগ্য পরিবর্তনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। করোনার প্রাদূর্ভাবের পূর্বে তিনি বাড়ীতে বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের কোচিং করাতেন। বর্তমানে করোনার কারণে কোচিং বন্ধ হয়ে যাওয়ায় সাফল্যের সিড়ি বেয়ে উপরে উঠতে তিনি কৃষি কাজকে বেছে নিয়েছেন।

তরুন উদ্যোক্তা রাজু নিজের জমানো টাকা থেকে চন্দনধূল গ্রামে দুই শতাধিক গাছ নিয়ে দুটি গলাবাগান করার পাশাপাশি একটি পুকুর রেখে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। এছাড়া সে তার  নিজ গ্রামে এবং দানিয়াপাড়া এলাকায়  বিশাল একটি জায়গা জুড়ে লাউ, বেগুন, ধুন্দোলসহ বিভিন্ন সবজির চাষ করেছেন। ইতোমধ্যে সেসব সবজি স্থানীয় বাজারে বিক্রিও করতে শুরু করে আয় করতেও শুরু করেছেন রাজু।

তরুন উদ্যোক্তা রাজুর কৃষি কাজে মনোযোগী হয়ে ভাগ্য বদলানোর চেষ্টা শুধু নিজেই নয় বরং, সমাজ থেকে বেকারত্ব দূরিকরণ ও নিজ পায়ে দাড়াতে অন্যান্য  যুবকদের উদ্যোক্তা হতে উদ্বুদ্ধ করে সমাজকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.