22 C
Bangladesh
Friday, December 3, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

বগুড়া ধুনট, উৎসব উৎসব পরিবেশে চারিদিক বইছে নির্বাচনী হাওয়া

হেলাল উদ্দিন সরকার, ধুনট(বগুড়া) প্রতিনিধি: বগুড়া জেলার ধুনট, উপজেলা পরিষদে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন”২১ এ অংশ গ্রহনকারী প্রার্থীদের পদচারণায় মুখরিত। 

চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মনোনয়ন উত্তোলন করছে প্রার্থীরা।আগামী ২৮ নভেম্বর উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই উপজেলার ১০ টি ইউনিয়নে দলীয় প্রার্থী  ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামীলীগ।

বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মনোনীত নৌকা মার্কার চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন নিমগাছী ইউনিয়নে মোছা: সোনিতা নাসরিন, কালেরপাড়া ইউনিয়নে হারেজ উদ্দিন আকন্দ, চিকাশী ইউনিয়নে নাজমুল কাদির শিপন,  গোশাইবাড়ী ইউনিয়নে সামছুল বারী শেখ, ভান্ডারবাড়ী ইউনিয়নে আনোয়ার পারভেজ রুবন, চৌকিবাড়ী ইউনিয়নে কুদরত-ই- খুদা জুয়েল, মথুরাপুর ইউনিয়নে হাসান আহম্মেদ জেমস, গোপালনগর ইউনিয়নে শাহ আলম, ধুনট সদর ইউনিয়নে এস, এম, মাসুদ রানা, এলাঙ্গী ইউনিয়নে তোজাম্মেল হক প্রামানিক।

তবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রধান বিরোধী দল বিএনপির ধানের শীষ প্রতীক না থাকলেও দশটি ইউনিয়নেই চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত সতন্ত্র প্রার্থীরা মনোনয়ন উত্তোলন করছেন।নির্বাচনকে ঘিরে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র উত্তোলন করছেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।

গত ১৪ অক্টোবর থেকে মনোনয়নপত্র বিতরনের কার্যক্রম শুরু হয়েছে। ধুনট সদর ইউনিয়ন,নিমগাছি ও এলাঙ্গী ইউনিয়নের প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিস থেকে, চৌকিবাড়ি ইউনিয়ন উপজেলা  কৃষি অফিস থেকে, মথুরাপুর ও গোপাল নগর ইউনিয়ন উপজেলা মৎস অফিস থেকে, গোসাইবাড়ি ও ভান্ডারবাড়ি ইউনিয়ন উপজেলা সমাজসেবা অফিস থেকে মনোনয়নপত্র বিতরন করা হচ্ছে। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন, এরপর ৪ নভেম্বর  মনোনয়নপত্র যাচাই বাছাই এবং ১১ নভেম্বর প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। ধুনট সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে একজনও মনোনয়নপত্র উত্তোলন না করলেও সাধারণ সদস্য (মেম্বার) পদে মোট নয় জন মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।

নিমগাছি ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলাম মনোনয়নপত্র উত্তোলন করেছেন, সাধারণ সদস্য (মেম্বার )ও মহিলা সদস্য পদে দশ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এলাঙ্গী ইউনিয়নে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে কেউ মনোনয়নপত্র  উত্তোলন না করলেও সাধারণ সদস্য (মেম্বার) ও  সংরক্ষিত মহিলা সদস্য পদে মোট সাত জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।চৌকিবাড়ি ইউনিয়নে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে একজনও মনোনয়নপত্র উত্তোলন না করলেও সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে মোট ১১ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

 মথুরাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে একজনও মনোনয়নপত্র উত্তোলন না করলেও সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে মোট ৮ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। গোপালনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে একজনও মনোনয়নপত্র উত্তোলন না করলেও সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে মোট ১৩ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। চিকাশী ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আব্দুর রাজ্জাক মনোনয়নপত্র উত্তোলন করেছেন, সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে এখন পর্যন্ত ৮ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

কালের পাড়া ইউনিয়নে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে একজনও মনোনয়নপত্র উত্তোলন করেনি তবে সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে মোট সাত জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।গোসাইবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে একজনও মনোনয়ন উত্তোলন করেনি সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ভান্ডারবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান আতিকুল করিম আপেল মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

সাধারণ সদস্য ও মহিলা সদস্য পদে মোট ১৭ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন, এরপর ৪ নভেম্বর  মনোনয়নপত্র যাচাই বাছাই এবং ১১ নভেম্বর প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। তাই সময় সংক্ষিপ্ত মনে করে প্রার্থীরা উপজেলা পরিষদের নির্বাচিত নির্দিষ্ট কর্মকর্তার নিকট তাদের মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দিতে ব্যাস্ত সময় পার করছেন।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.