34 C
Bangladesh
Tuesday, October 26, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

বগুড়ার শেরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

জিয়াউদ্দিন লিটন, স্টাফ রিপোর্টার: ” মুজিব বর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসনের আয়েজনে বুধবার ১৩ অক্টেবার সকাল ১০টায় শেরপুর উপজেলা চত্ত্বরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত এবং  সিপিপি’র ৫০ বছর উদযাপন হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ময়নুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবুর রহমান মজনু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক সাইফুল বারী ডাবলু ও অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের কর্মকর্তাগণ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স শেরপুর, বগুড়ার সদস্যবৃন্দ এবং বাংলাদেশ স্কাউট শেরপুর,বগুড়ার সদস্যবৃন্দ
“আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস – ২০২১” এবং  সিপিপি’র ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে আলোচনা অনুষ্ঠান, ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

উপজেলা চত্ত্বরে শেরপুর ফায়ার সার্ভিসের সহযোগিতায় কিভাবে দুর্যোগ মোকাবেলা করতে হয় তা প্রদর্শন করে। বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্যোগ ঝূঁকি হ্রাসমূলক কর্মসূচি প্রণয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনিই প্রথম মুজিব কিল্লা নির্মাণের মাধ্যমে দুর্যোগে জনগণের জানমাল রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ১৯৭৩ সালে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) প্রতিষ্ঠা করেন, যা দূর্যোগ সতর্কবার্তা প্রচার ও সাড়াদান কার্যক্রমে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। এর মধ্যে দেশব্যাপী আলোচনা সভা, পোস্টার ও লিফলেট বিতরণ, ক্রোড়পত্র প্রকাশ, চিত্রাঙ্কন বিভিন্ন প্রতিযোগিতা ইত্যাদি রয়েছে।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.