22 C
Bangladesh
Friday, December 3, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

বগুড়ার শেরপুর ইউ.পি নির্বাচনী প্রচারনা জমে উঠেছে পরিবর্তনের অঙ্গিকার সবার জন্য ডিজিটাল সুবিধা: সঞ্জু

স্টাফ রিপোর্টার:  আসন্ন ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে বগুড়া জেলার শেরপুর উপজেলার ১নং কুসুম্বী ইউনিয়নে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদে মনোয়ন পেয়েছে উদীয়মান বলিষ্ঠ তরুণ নেতা শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু।

উচ্চ শিক্ষিত এই প্রার্থী পরিবর্তনের অঙ্গিকার, সবার জন্য ডিজিটাল নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতের পাশাপাশি শিক্ষা, যোগাযোগ, বিদ্যুতায়ান, কর্মসংন্থান সৃষ্টিতে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও সবার জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, সর্বপরি আইনের সু-শাসন প্রতিষ্ঠা, অনিয়ম, দুর্নীতিমুক্ত মডেল কুসুম্বি ইউ.পি গঠেনের অঙ্গীকার নিয়ে প্রচারণায় অংশ নিয়েছেন- উচ্চ শিক্ষিত, সদালাপি, মিষ্টি ভাষি শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু ।

বগুড়া জেলার শেরপুর উপজেলার ১নং কুসুম্বী আসন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচনী প্রচারনা জমে উঠেছে। চেয়ারম্যান ও ওয়ার্ড, সংরক্ষিত মহিলা পদে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন তাদের স্ব- পক্ষে ব্যাপক প্রচার প্রচারনায় অংশ নিয়েছেন আত্মীয়-স্বজন সমর্থনকারী নেতা কর্মীরা।

এই প্রচারণায় অনেকটা এগিয়ে আছেন ক্ষমতাসীন দল আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী উদীয়মান বলিষ্ঠ তরুণ নেতা শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু । উচ্চ শিক্ষিত তরুণ এই নেতা কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাাদক হিসাবে ইতিমধ্যে বাস্তবায়ন করেছেন অনেকগুলো উন্নয়নমূলক কাজ।

রাস্তা, ড্রেন, পানি নিষ্কাশন, বিদ্যুাতায়ন ও শিক্ষা ব্যবস্থা। শিক্ষা ব্যপস্থায় ব্যাপক অবদান সরূপ নিজ গ্রামে স্থাপন করেছেন শিক্ষা প্রতিষ্ঠান সহয়োগিতা অব্যাহত রেখেছেন অস্বচ্ছল দরিদ্র শিক্ষার্থী দের মাঝে শিক্ষা সামগ্রী প্রদান করে। নিজ গ্রামে নিজস্ব অর্থায়ানে গড়ে তুলেছেন প্রাথমিক বিদ্যালয়। মুক্তহস্তে দান করেন শিক্ষা ও কন্যাদায়ক কার্যক্রমে।

ক্ষুধার্ত পরিবারের মাঝে বিতরণ করেছেন নানান খাদ্য সামগ্রী। একবিংশ শতাব্দির মানবিক বিপর্যয় করোনা ভাইরাস। লক-ডাউনকালীন সময়ে অসংখ্য পরিবারের মাঝে বিতরণ করেছেন নানান খাদ্য সামগ্রী (চাল, ডাল, তেল, লবণ, মরিচ, পেয়াজ, লুঙ্গী, শাড়ি, থ্রি-পিচ ও গামছা ইত্যাদী)। অনেকের মাঝে করেছেন নগদ অর্থায়ন। সরকারি বরাদ্দের সাথে তার ব্যক্তিগত বরাদ্দ অনেক বড় অংকের।

কুসুম্বী ইউনিয়নের দারুগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণকারী শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু । তার পিতা শেখ মোঃ আমজাদ হোসেন পোয়ালগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন এবং কুসুম্বী ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেছেন, শিক্ষিত পরিবারের সন্তান হিসাবে নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ শিক্ষা গ্রহণকারী শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু মাঝে ছিলনা কোন অহংকার।

তার বাসভবন এবং বেডরুমে নিবিঘে প্রবেশ করতে পারেন কুসুম্বী ইউনিয়নের যে কোন বাসীন্দা। হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিষ্টান, কামার, কুমার, জেলে, তাতী, ছাত্র, শিক্ষক, কৃষক, কৃষানী, রিক্সা, ভ্যান চালক, সর্ব শ্রেনী ও পেশার মানুষ। তার প্রতিদ্বন্দ্বী প্রায় দুই যুগের অধিক সময়ের চেয়ামম্যান আলহাজ্ব শাহ আলম পান্না চরম ও চূরান্ত প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদে উদীয়মান বলিষ্ঠ তরুণ নেতা শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু।

নির্বাচনের সাথে সংশিষ্ট ও সচেতন মানুষের অভিমত এই প্রথম শেরপুর উপজেলার ১নং কুসুম্বী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে হবেন তা আগাম বলা যাবে না। নির্বাচনের চূরান্ত ফলাফল দেখে বলা যাবে কে হবেন আগামী দিনের ১নং কুসুম্বী ইউনিয়নের ভাগ্য বিধাতা চেয়ারম্যান।

ক্ষমতাশীন রাজনৈতকি দল আওয়ামী লীগ শেরপুর উপজেলার ১নং কুসুম্বী ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়েন দিতে ভুল করেনি। এই রিপোর্ট লেখাকালীন সময় কুসুম্বী ইউনিয়নের বিভিন্ন পেশার প্রায় শতাধিক মানুষের সাথে কথা বললে তারা জানান, শেখ মোঃ জুলফিকার আলী সঞ্জু সরল ও উদার মনের দানশীল বলিষ্ঠ একজন তরুণ নেতা। সব লোভ লালসার উর্ধ্বে তার রাজনৈতিক কার্যক্রম। সে মানুষের সর্মথন পাওয়ার অধিকার সংরক্ষণ করেন।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.