28 C
Bangladesh
Sunday, September 19, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

নিয়ামতপুরে শ্রেণি কক্ষে ফিরেছে শিক্ষার্থীরা প্রাণোচ্ছল শিক্ষাঙ্গন

ইমরান ইসলাম,নিয়ামতপুর(নওগাঁ)প্রতিনিধিঃ সরকারের নির্দেশনা মেনে খুলেছে নওগাঁর নিয়ামতপুরের সব স্কুল-কলেজ।স্কুলে প্রবেশ করতেই সেই পুরোনো সব বন্ধু। ঘুম ছুটে চোখে ভর করে খুশির ঝিলিক। স্কুলের প্রবেশ পথে স্বাস্থ্যবিধি মেনে ক্লাশরুমে গিয়ে বসা।

তারপর শুরু পাঠদান। ৫৪৩ দিন পর রোববার (১২ সেপ্টেম্বর) স্কুল খোলার প্রথম দিনে নিয়ামতপুর উপজেলার প্রাথমিক,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের স্কুল কলেজ গমন ও ক্লাশরুমে বসার চিত্র ছিল এমনই। সকালের শিফটে শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে প্রবেশ করেছে। 

করোনা মহামারিতে দীর্ঘ ৫৪৩ দিন পর সচল হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিয়ামতপুর সরকারি বহুমূখী উচ্চ বিদ্যালয়, শালবাড়ি উচ্চ বিদ্যালয়,নিয়ামতপুর বালিকা স্কুল এন্ড কলেজ, বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ,বামইন স্কুল এন্ড কলেজ, নিয়ামতপুর সরকারি কলেজের মতো ঐতিহ্যবাহী স্কুল-কলেজগুলোতে আজ প্রাণ ফিরে এসেছে।

শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে স্কুল কলেজ প্রাঙ্গণ। উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।সরেজমিনে দেখা যায়, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যেন উৎসবের আমেজ বিরাজ করছে। নতুন রঙে সাজানো হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীরা স্কুলে আসছে, শিক্ষকরা তাদের স্বাগত জানাচ্ছেন। এসময় আনন্দে মেতে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

ব্যস্ত রয়েছেন স্কুলের কর্মচারীও। শিক্ষার্থীদের পেয়ে আনন্দ বিরাজ করছে তাদের মধ্যে। শিক্ষার্থীদের সেবায় তাদের ব্যস্তাও ছিল চোখে পড়ার মতো। সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে প্রবেশ করছে। স্কুলের ভেতর হ্যান্ড স্যানিটাইজ ,শরীরের তাপমাত্রা নির্ণয়,এবং যারা মাস্ক পরে আসেনি তাদের মাস্ক পরানো হচ্ছে।নিয়ামতপুুর সরকারি কলেজে আসা শিক্ষার্থী নয়ন জানায়, অনেকদিন পর কলেজ খুলেছে। বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে।

এতদিন বাসায় খুব বোরিং হচ্ছিলাম। আমরা চাই স্কুল কলেজ আর বন্ধ না হোক। করোনা মহামারির কারণে ২০২০ সালে ১৭ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করা হয়।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.