22 C
Bangladesh
Monday, November 29, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

দিনে আয় হাজার কোটি রুপি, এশিয়ার দ্বিতীয় শীর্ষ ধনী গৌতম আদানি

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট: ভারতীয় শিল্পপতি আদানি গ্রুপের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা গৌতম আদানি এখন এশিয়ার দ্বিতীয় শীর্ষ ধনী।

করোনাভাইরাসের ভয়াবহ থাবার মধ্যেও আহমেদাবাদভিত্তিক বন্দর উন্নয়ন ও পরিচালনাকারী বহুজাতিক গোষ্ঠীর এই কর্ণধারের গত এক বছরে দৈনিক আয় হয়েছে ১ হাজার ২ কোটি ভারতীয় রুপি করে।

এ সময় তার অর্থ বেড়েছে ২৬১ ভাগ। ১ লাখ ৪০ হাজার ২০০ কোটি রুপি থেকে বেড়ে তার সম্পত্তির পরিমাণ ৫ লাখ ৫ হাজার ৯০০ কোটি রুপি। ৫৯ বছর বয়সী এই শিল্পপতির এ আয়ের কথা উঠে এসেছে আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়ার প্রকাশিত ২০২১-এর বিত্তবানদের তালিকায়।

পণ্য ব্যবসায়ী হিসেবে জীবন শুরু করা গুজরাটের গৌতম আদানির ছয় প্রতিষ্ঠান আদানি এন্টারপ্রাইজেস, আদানি গ্রিন, আদানি টোটাল গ্যাস, আদানি পাওয়ার, আদানি গ্যাস ও আদানি ট্রান্সমিশনের সম্মিলিত বাজার মূলধন বাড়ায় এ অবস্থানে এসেছেন তিনি। খবর, এনডিটিভির

অবশ্য এশিয়ার প্রথম স্থান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মুকেশ আম্বানিরই দখলে রয়েছে। এ নিয়ে টানা ১০ বছর এশিয়ার শ্রেষ্ঠ ধনীর শিরোপা ধরে রেখেছেন তিনি।

এশিয়ার ধনীর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন চীনের বিশিষ্ট ব্যবসায়ী ঝং শানশান। তালিকায় আরও আছেন ভারতীয় শিল্পপতি শিব নাদার, এসপি হিন্দুজা, লক্ষ্মী মিত্তাল, সাইরাস এস পুনাওয়াল, রাধাকৃষ্ণন ধামানি।


তালিকায় কনফ্লুয়েন্ট কোম্পানির অন্যতম প্রতিষ্ঠাতা নেহা নারখেদে এ মুহূর্তে ভারতের সবচেয়ে তরুণ ও আত্মপ্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা হিসেবে উঠে এসেছেন।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.