22 C
Bangladesh
Sunday, December 5, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

ধর্ষন মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর লিয়াকত আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

গত ৫ সেপ্টেম্বর আদালতে হাজির হয়ে আসামী পক্ষের  আইনজীবির মাধ্যমে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

চেয়ারম্যান মীর লিয়াকত আলী কারাগারে বন্দি থাকার বিষয়টি মামলার বাদীনি কল্পনা বেগম নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত মাসের ৫ তারিখে মীর লিয়াকত আলী আদালতে হাজির হয়ে জামিন চায়। আদালত তাকে জামিন না দিয়ে জেলে পাঠায়।

বর্তমানে সে জেলে আছে। উল্লেখ্য, ২০১৯ সালে কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর লিয়াকত আলীর খাস কামরায় একটি ধর্ষনের ঘটনা সংঘটিত হয়। পরে ধর্ষিতার মা বাদী হয়ে চেয়ারম্যান মীর লিয়াকত আলীসহ তিনজনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(১)/৩০ ধারায়  নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত মুন্সিগঞ্জে একটি ধর্ষন মামলা দায়ের করেন। যার নং-১০/২০১৯।

চেয়ারম্যান মীর লিয়াকত আলীর বিরুদ্ধে মামলা দায়ের  হওয়ার পর পরই তিনি আত্নগোপনে চলে যান। দীর্ঘদিন পলাতক থাকার কারণে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হলে টের পেয়ে তিনি ২০১৯ সালের জুলাই মাসের ১৮ তারিখে আদালতে আত্নসমর্পণ করে জামিনের আবেদন করেন এবং আদালত তার জামিন মঞ্জুর করেন।

একই তারিখে মামলার বাদী আসামীর জামিন মঞ্জুরের আদেশের  বিরুদ্ধে উচ্চ আদালতের ডিভিশনে ফৌজদারি আপীল মোকদ্দমার মাধ্যমে জামিন বাতিলের  আবেদন করলে উচ্চ আদালত তার জামিন মঞ্জুরের আদেশ ৪ মাসের জন্য স্থগিতের আদেশ দিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন।  দ্বীতিয় বারের মত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা  জারি করা হলে দীর্ঘদিন পলাতক থাকার পর গত ৫ অক্টোবর আদালতে হাজির হয়ে জামিন চাইতে গেলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। 

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.