জাবিতে ক্যান সোসাইটির স্বাস্থ্য সুরক্ষা ও মোবাইল ব্যাংকিং সচেতনতা ক্যাম্পেইন অনুষ্ঠিত

0
42


দ্বীন মোহাম্মাদ সাব্বির:

সাইবার ক্রাইম এওয়ারনেস এবং নেটওয়ার্কিং ইয়ুথ সোসাইটি (ক্যান সোসাইটি)র আয়োজনে স্বাস্থ্য সুরক্ষা ও মোবাইল ব্যাংকিং সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ অক্টোবর) দিনব্যাপী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিতের জন্য ক্যম্পাসের রিক্সাওয়ালা, চা বিক্রেতা, চায়ের বিক্রেতা, ফুচকা-ঝালমুড়ি বিক্রেতাদের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণের পাশাপাশি সঠিক উপায়ে মাস্ক  এবং স্যানিটাইজারের ব্যবহার বিধি শেখানো হয়। এছাড়াও ক্যাম্পাসের বসার স্থান, এটিএম বুথ, বেঞ্চসহ বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে করা হয়। 
ক্যাম্পেইনের দ্বিতীয় ধাপে ক্যাম্পাসে নিম্নসুবিধাভোগী মানুষদের মাঝে ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করতে অনলাইন ব্যাংকিং (বিকাশ,রকেট, নগদ) একাউন্টের নিরাপত্তা বিষয়ে সচেতন করা হয়। যাতে তারা এ সকল প্রতারণার হাত থেকে নিজেদের বাঁচতে পারে তা শেখানো হয়। 
উক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ক্যান সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শাহরিয়ার ইসলাম হিমেল, সাধারণ সম্পাদক তাসনীম তাইয়্যিবা জান্নাত, যুগ্ম সাধারণ সম্পাদক নাফিউল আলম অয়ন, বার্তা সম্পাদক আল মাহি মুইত,  কার্যনির্বাহী সদস্য ফারজানা উর্মি, আসিফুল হাসান অমিত এবং ক্যান সোসাইটির সাধারণ সদস্যবৃন্দ।
সাইবার ক্রাইম এওয়ারনেস এবং নেটওয়ার্কিং (ক্যান) সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শাহরিয়ার ইসলাম হিমেল বলেন, করনার দীর্ঘ বন্ধের পরে  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অন্যান্যদের সুরক্ষার জন্য ক্যান সোসাইটি এই পদক্ষেপগুলো গ্রহণ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here