28 C
Bangladesh
Wednesday, October 27, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

‘ক্যান সোসাইটি’ ও ‘বিজ্ঞানপ্রিয়’র আয়োজনে স্কুলগামীশিক্ষার্থীদের করোনা পরবর্তী সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

দ্বীন মোহাম্মাদ সাব্বির: সেচ্ছাসেবী যুব সংগঠন বিজ্ঞান প্রিয় ও ক্যান সোসাইটির যৌথ উদ্যোগে ঢাকার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে করোনা সচেতনতা বিষয়ক কর্মশালা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে ঢাকার কল্যানপুরে অবস্থিত ইক্বরা বিদ্যা নিকেতনে একটি কর্মশালার মধ্য দিয়ে এই কর্মসূচীর শুভ সুচনা হয়েছে। উক্ত কর্মশালার উদ্ভোদন করেন ইক্বরা বিদ্যা নিকেতনের অধ্যক্ষ মেজর (অব:) আবু মোতাহার মোহাম্মদ সোহেল। এসময় তিনি বলেন, করোনা পরবর্তী স্কুলগামী ছাত্রছাত্রীদের এমন জন্য এমন একটি করমশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। 

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেনসেচ্ছাসেবী যুব সংগঠন ক্যান সোস্যাইটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মো. শাহরিয়ার ইসলাম হিমেল, সেচ্ছাসেবী যুব সংগঠন বিজ্ঞান প্রিয়’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মুহাম্মাদ শাওন মাহমুদ, বিজ্ঞানপ্রিয়’র মানব সম্পদ বিষয়ক কর্মকর্তা ফাতিমা জাহান রিন্তি,বিজ্ঞানপ্রিয়’র সেচ্ছাসেবক জান্নাতুল ফেরদৌস মীম প্রমুখ। 

এসময় প্রশিক্ষকরা বলেন, প্রতিটি কাজে সফল হতে হলে আগে নিজেকে সুস্থ রাখতে হবে। তাই করোনার এই দুর্যোগ পরবর্তী সময়ে লেখাপড়া সহ সকল কাজে নির্বিঘ্নে আগাতে হলে সুরক্ষিত থাকার বিষয়টিতে শিশুদের সচেতন করতে আমরা এই কর্মশালা শুরু করেছি। 

এসময় প্রশিক্ষকগণ ছাত্রছাত্রীদের করোনা পরবর্তী স্কুলে আসা যাওয়া ও লেখাপড়ার ক্ষেত্রে সুরক্ষিত রাখতে নানা দিকনির্দেশনামূলক প্রশিক্ষণ দেওয়া হয়। অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশ নেওয়া ছাত্রছাত্রীদের প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়৷ প্রশ্নোত্তর পর্বে বিজয়ীদের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে কর্মশালার সমাপ্ত হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিজ্ঞানপ্রিয়’র নির্বাহী পরিষদের গ্রাফিক্স ডিজাইনার মো. তৌহিদুজ্জামান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সহ-সম্পাদক ফাহিম আহমেদ ইয়াসিন। ইক্বরা বিদ্যা নিকেতনের শিক্ষক তৌহিদুল ইসলাম শাওন, শাহীন আলম, সোলায়মান হোসেন আবির, নুসরাত জাহান অনামিকা, আফরিন অনু সহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থী মন্ডলী উপস্থিত ছিলেন। 

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.