23 C
Bangladesh
Saturday, December 4, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

কাজিপুরে জলবায়ু পরিবর্তন বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু-অংশীজনের সংলাপ

কাজিপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় জলবায়ু পরিবর্তন, বাস্তুচ্যুতি এবং অভিবাসন বিষয়ক বহু- অংশীজনের জেলা পর্যায়ে সংলাপ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে দশটায় সিরাজগঞ্জ-১ আসনের এমপি ও বাংলাদেশ পার্লামেন্টারিয়ান্স কসাস অন মাইগ্ৰেশন এন্ড ডেভেলপমেন্ট এর সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়ের সভাপতিত্বে সংলাপ অনুষ্ঠিত হয়।

সভায় জয়বায়ু পরিবর্তনের প্রভাবে কাজিপুরের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন বক্তাগণ। বিশেষ করে নদী ভাঙ্গন, অতি বন্যা জলবায়ুর প্রভাবে হয়।নদী ভাঙ্গার ফলে বাস্তুচ্যুত হয় ভাঙ্গন কবলিত এলাকার জনগণ, জমিজিরাত নদী গর্ভে বিলীন হলে, নিজ গ্ৰাম কিংবা ইউনিয়ন ছেড়ে অন্য ইউনিয়নে অভিবাসনের মতো বসবাস করতে হয়। অনেকে বিদেশে গিয়ে মানবেতর জীবন যাপন করে।

সংলাপের বিষয়বস্তুর সমস্যা ও সমাধান বিষয়ে আলোকপাত করে সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ পার্লামেন্টারিয়ান্স কসাস অন মাইগ্ৰেশন এন্ড ডেভেলপমেন্ট এর সেক্রেটারিয়ান্স ও (ডাব্লিউএআরবিই) এর সভাপতি সৈয়দ সাইফুল হক, বাংলাদেশ অভিবাসী ফোরাম (বিওএএফ) চেয়ারম্যান নাজমুল আহসান, বাংলাদেশ পার্লামেন্টারিয়ান্স কসাস অন মাইগ্ৰেশন এন্ড ডেভেলপমেন্ট এর সদস্য রানা আহমেদ সোহায়েল (এমপি), রোকসানা ইয়াসমিন সুতি (সাবেক এমপি), সেলিনা জাহান লিটা (সাবেক এমপি), (ডাব্লিউএআরবিই) পরিচালক জেসিয়া খাতুন,

প্রবাসী কল্যাণ ও জনশক্তি (বিএমইটি) বিশেষজ্ঞ ডা. নুরুল ইসলাম, কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব কাজী আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক সিরাজগঞ্জ মনির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.