28 C
Bangladesh
Sunday, September 19, 2021
Google search engine

সর্বশেষ পোস্ট

আওয়ামীলীগকে ক্ষমা করা যায় না, জনগণের আশা-আকাঙ্খা-ইচ্ছা- মালিকানাকে ধ্বংস করে দিয়েছে –ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন আওয়ামীলীগ আওয়ামলীগকে ক্ষমা করা যায় না, জনগণের যে আশা-আকাঙ্খা, ইচ্ছা, মালিকানাকে সম্পূর্ণ ভাবে ধ্বংস করে দিয়েছে। জনগণকে নির্যাতনকারি দলে পরিনত হয়েছে। আওয়ামীলীগ এক সময় জনগণের অধিকারের জন্য আন্দোলন করেছিল, সংগ্রাম করেছে, যুদ্ধ করেছে, সেই আওয়ামীলীগ এখন সারা দেশে জনগণকে শোষনকারি এবং নির্যাতনকারি দলে পরিনত হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে শহরের তাঁতী পাড়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সব বলেন।

মি. ফখরুল বলেন আওয়ামীলীগ রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে গেছে, আওয়ামীলীগের যে শক্তি ছিল গণতান্ত্রিক আন্দোলন, গণতন্ত্রের জন্য লড়াই করা, সংগ্রাম করা সেই জায়গা থেকে সম্পূর্ণ সরে গিয়ে অর্থ উপার্জনকারি দূর্নীতে নিমর্জিত একটি রাজনৈতিক দলে পরিনত হয়েছে। জনগণের সুখ, দু:খ, আশা, আকাঙ্খার সাথে কোন মিল নেই।

তিনি আরো বলেন ১৯৭১ সালে আমরা যুদ্ধ করেছিলাম, আমাদের একটা স্বপ্ন ছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র তৈরী করবো। মানুষের অধিকার ধাকবে, এখানে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে। এই জায়গা থেকে আওয়ামীলীগ সরে গিয়ে একনায়কতন্ত্র কতৃত্ববাদি ব্যবস্থা তৈরী করেছে।
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে যাওয়া বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরে রাখার জন্য হয়রানিমূলক ভাবে মামলা দিয়েছে। আন্দোলনকে জোড়দার করতে কোন পরিকল্পনা আছে কি ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন বিএনপি’র আগেও জোট ছিল, জোটের শরিকদের গুরুত্ব দিয়ে অন্যান্য রাজনৈতিক দলের সাথে সমন্বয় করা হচ্ছে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি তৈমুর রহমান, বিএনপি’র সহসভাপতি মুক্তিযোদ্ধা নূর করিম, আল মামুন, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সহ অনেকে। এরপর তিনি ১ মিনিটে ২’শ ৫৮ বার দড়ি লাফিয়ে বিশ^ রেকর্ড করিয়ে গিনেস বুকে নাম লিখানো ঠাকুরগাঁওয়ের রাসেলকে দেখতে যান।

লেটেস্ট পোষ্ট

ফেয়ার & লেডি

spot_img

অবশ্যই পড়ুন

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.